আজ- বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১। ১২ই কার্তিক, ১৪২৮

শিরোনাম

অন্তর্জাল কাঁপাচ্ছে ‘শিল্পী’, গান ফিরছে দর্শকের মুখে মুখে

বছরের শুরুতেই বাজিমাত করলো এই সময়ের তারকা জুটি আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। সারা দেশজুড়ে দর্শক মাতিয়ে যাচ্ছে এ তারকা জুটি অভিনীত ‘শিল্পী’ নাটকটি। এটি পরিচালনা করেছেন জনপ্রিয় নাট্যনির্মাতা মহিদুল মহিম। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে চায়ের আড্ডা সব জায়গাতেই নাটকটির জয়জয়কার। কিশোর হতে শুরু করে বয়স্ক সবাই যেন নাটকটির ভক্ত হয়ে গেছে। সামাজিক যোগাযােগ মাধ্যমে দর্শকদের পাশাপাশি অনেক তারকা অভিনেতা-অভিনেত্রীও নাটকটির প্রতি তাদের ভালবাসা প্রকাশ করেছেন।

দেশের বিভিন্ন জায়গায় জটলা হলেই দেখা যাচ্ছে সবাই দলবদ্ধ হয়ে ‘শিল্পী’ দেখছে ও নাটকটির ব্যাপক ভাইরাল গান ‘বুক চিন চিন করছে হায়’ গানের সাথে সবাই নাচছে। ফেসবুকের বাইরে টিকটক এবং ডাবম্যাশে ইতিমধ্যে শীর্ষে রয়েছে নাটকটির ভাইরাল গান। সারাদেশে নাটকটি যেন একটি উৎসবমুখর পরিবেশ তৈরি করে দিয়েছে। অন্তর্জালের বাইরেও দেশ কাঁপিয়ে যাচ্ছে নাটকটি।

নতুন বছর উপলক্ষে জানুয়ারী মাসের ১৮ তারিখে নাটকটি সিএমভির ইউটিউব চ্যানেলে অবমুক্ত হয়। বিভিন্ন অনলাইন ব্রাউজারে ঢুকলেই নাটকটিসহ নাটকের গান ও দৃশ্যগুলো অনায়াসেই চোখে পড়ছে। ইউটিউবে মাত্র ২০ দিনে প্রায় ৮০ লাখ দর্শক নাটকটি দেখে ফেলেছেন। সেখানে লাইক পড়েছে ৩ লাখেরও বেশি আর প্রায় বিশ হাজারের মতো কমেন্টস-এ নাটকটি নিয়ে দর্শকরা তাদের ভাল লাগার কথা প্রকাশ করেছেন।

নাটকটির এমন সাড়া প্রসঙ্গে নির্মাতা মহিদুল মহিমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমি বরাবরই দর্শকদের ভিন্ন কিছু দেবার চেষ্টা করি। এই নাটকটিও তারই অংশ। নাটকটি নিয়ে আমি প্রথম থেকেই আশাবাদী ছিলাম। আর নাটকটির বর্তমান সাফল্য আমার ভাবনাকেও ছাড়িয়ে গেছে। আমার প্রতিটি নির্মাণই দর্শকদের জন্য। তাই আমার নাটকের প্রতি তাদের ভালবাসাই আমার কাজের সফলতা।’

তিনি আরও বলেন, ‘আর শিল্পী নাটকের এই সফলতার জন্য আমি অবশ্যই ধন্যবাদ জানাচ্ছি নিশো ভাইয়া ও মেহজাবীন আপুকে যাদের অসাধারণ অভিনয় ছাড়া এই সাফল্য অর্জন করা সম্ভব হতো না। এছাড়াও ধন্যবাদ জানাচ্ছি নাটকটির প্রযােজক এস কে সাহেদ আলী পাপ্পু ভাই ও ডিওপি কামরুল ইসলাম শুভ, মিউজক ডিরেক্টর আভরাল সাহির, এডিটর রমজান আলী ভাই সহ পুরো শিল্পী টিমকে। সেইসাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি অনুপম রেকর্ডিং মিডিয়ার কর্ণধার আনোয়ার হোসেন ভাইয়ার প্রতি। শ্রদ্ধা ও ভালবাসা জানাচ্ছি নাটকের প্রতিটি গানের মূল শিল্পী, গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও অভিনেতা অভিনেত্রীদের প্রতি।’

নাটকটিতে নতুন আয়োজনে ব্যবহার করা ‘বুক চিন চিন করছে হায়’ গানটি নেওয়া হয়েছে ২০০৩ সালে মুক্তি পাওয়া ‘বাস্তব’ সিনেমা থেকে। কবীর বকুলের কথায় মূল গানটিতে কণ্ঠ দিয়েছিলেন এন্ড্রু কিশোর ও ডলি সায়ন্তনী। আর সেই গানে অভিনয় করেছিলেন চিত্রনায়ক মান্না ও পূর্ণিমা।

অবাক করা বিষয় হলো, মান্না ও পূর্ণিমা অভিনীত সেই গানটি চলতি সপ্তাহের মধ্যেই কোটি ভিউয়ের মাইলফলক ছুঁয়েছে। যা ১৪ দিন আগে পর্যন্ত ছিলো মাত্র ৫মিলিয়ন ভিউ।

এই বিষয়ে নিজের সিনেমার গান প্রসঙ্গে চিত্রনায়িকা পূর্ণিমা বলেন, এই গানটি অনেক আগে করা আমার সিনেমার জনপ্রিয় একটা গান। আমিও দেখলাম গানটি কোটি ভিউ হয়েছে। তবে নতুন করে এই গানটি আলোচনায় এসেছে। নাটকটি আমার দেখা হয়নি কিন্তু গানের বিভিন্ন ক্লিপস দেখেছি আমি। আর এই গানটা সেই শুরু থেকেই দর্শকমহলে জনপ্রিয়।

এই রকম আরও খবর

সর্বশেষ খবর