আজ- বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১। ১২ই কার্তিক, ১৪২৮

শিরোনাম

শিম ও মূলের সব্জি বেশি খায় এমন দেশের মানুষের করোনা ভাইরাসের মৃত্যুর হার সবচেয়ে কম!!!

শিম ও মূলের সব্জি বেশি খায় এমন দেশের মানুষের করোনা ভাইরাসের মৃত্যুর হার সবচেয়ে কম!!!

 

ব্রিটিশ গার্ডিয়ান অ্যান্ড ফিনান্সিয়াল টাইমস (এফটি)ও

“The World Obesity Federation” এক জরিপে বলা হয়েছে যে, covid-19 এর কারণে মৃত্যু হওয়া ২৫০ জনের মধ্যে ২২০ জনই অতিরিক্ত ওজন বৃদ্ধির আনুপাতিক হারের দেশগুলির মধ্য থেকে হয়েছে। প্রায় ১০ জনের মধ্যে ৯ জনই অতিরিক্ত ওজন বৃদ্ধির দেশগুলো থেকে মারা গেছে।

 

প্রতিবেদনে আরো বলা হয়েছে যে, শতকরা ৫০ ভাগেরও বেশী মানুষের অতিরিক্ত ওজন এর দেশগুলি হল ব্রিটেন, আমেরিকা ও ইতালি। Covid-19 ভাইরাসে মারা যাওয়া লোকেরা এই দেশগুলি থেকেই বেশি হয়েছে।

The World Obesity Federation এর তথ্য মতে, covid-19 এ অতিরিক্ত ওজনের কারণে মারা যাওয়া মানুষগুলির যে শীর্ষ দেশের ছিল তার নাম বেলজিয়াম। তারপরে রয়েছে স্লোভেনিয়া। তৃতীয় স্থানে রয়েছে ব্রিটেনে, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে ইতালি ও পর্তুগাল। আমেরিকা রয়েছে অষ্টম স্থানে।

 

ব্রিটেনে ১ লক্ষ লোকের মধ্যে ১৮৪ জন করোনাভাইরাসে মারা গেছে। ব্রিটেনের নাগরিকদের অতিরিক্ত ওজন বৃদ্ধির হার শতকরা প্রায় ৬৪, অপরদিকে আমেরিকার এক লক্ষ লোকের মধ্যে করোনা ভাইরাসে মারা গিয়েছে ১৫২ জন। এবং এদের ওজন বৃদ্ধির হার প্রায় শতকরা ৬৮ ভাগ।

 

অপরদিকে করোনাভাইরাস এর সবচেয়ে কম লোক মারা গেছে ভিয়েতনামে। এদের ১ লক্ষ লোকের মধ্যে মাত্র ০.০৪ জন মারা গেছে। অর্থাৎ করোনাভাইরাসে এই দেশটিতে সবচেয়ে কম লোক মারা গিয়েছে। এবং এদের ওজন বৃদ্ধির শতকরা হার প্রায় শতকরা ১৮ ভাগ।

বিস্তারিত: Naver

এই রকম আরও খবর

সর্বশেষ খবর